সতর্কতা সচেতনতা সপ্তাহ – ২০২১ সম্পর্কে ওয়েবিনার

दैनिक समाचार

সতর্কতা সচেতনতা সপ্তাহ – ২০২১ উদযাপনের অঙ্গ হিসেবে কলকাতায় শ্যামাপ্রসাদ মুখার্জী বন্দর কর্তৃপক্ষের ভিজিল্যান্স বিভাগের পক্ষ থেকে আজ ‘সরকারি ব্যবস্থায় প্রতিকারমূলক ব্যবস্থা’ শীর্ষক বিষয়ে এক ওয়েবিনারের আয়োজন করা হয়। কোচিন বন্দর কর্তৃপক্ষের ভিজিল্যান্স অফিসার শ্রী কে রাজেন্দ্রনের উদ্যোগে এই ওয়েবিনার আয়োজিত হয়। শ্যামাপ্রসাদ মুখার্জী বন্দর কর্তৃপক্ষের মুখ্য ভিজিল্যান্স আধিকারিক ডঃ প্রীতি মাহাতো ওয়েবিনারে স্বাগত ভাষণ দেন।

শ্যামাপ্রসাদ মুখার্জী বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান শ্রী বিনীত কুমার ওয়েবিনারে পৌরহিত্য করে সরকারি সংগ্রহ ব্যবস্থায় সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণের ওপর জোর দিয়ে বলেন, কেন্দ্রীয় সরকার দেশে সর্ববৃহৎ সংগ্রহকারী প্রতিষ্ঠান। অবশ্য, দেশের বৃহৎ বন্দরগুলির জন্য বিপুল পরিমাণে বিভিন্ন সামগ্রী সংগ্রহ করতে হয়। এই প্রেক্ষিতে সংগ্রহ ব্যবস্থায় সতর্কতা ও স্বচ্ছতা বজায় রাখা জরুরি।

এই ওয়েবিনারে দেশের গুরুত্বপূর্ণ বন্দরগুলির ১০০ জন প্রতিনিধি যোগ দেন। এঁদের মধ্যে ছিলেন পারাদ্বীপ বন্দর কর্তৃপক্ষের ডেপুটি চেয়ারম্যান শ্রী এ কে বসু, এইচডিসি-র ডেপুটি চেয়ারম্যান শ্রী এ কে মেহরা প্রমুখ।

কোচিন বন্দর কর্তৃপক্ষের মুখ্য ভিজিল্যান্স অফিসার শ্রী রাজেন্দ্রন ওয়েবিনারের আলোচ্য বিষয়ে বিশদে আলোকপাত করে সরকারি সংগ্রহ ব্যবস্থার প্রতিটি পর্যায়ে জড়িত বিভিন্ন পক্ষের গুরুত্বপূর্ণ ভূমিকার কথাও উল্লেখ করেন। মূল বিষয়ে আলোচনা শেষে মতবিনিময় সভার আয়োজন করা হয়। ধন্যবাদ জ্ঞাপনের মধ্য দিয়ে ওয়েবিনার সমাপ্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *